ভোলা তুলাতুলি ইলিশ বাড়ি পর্যটন কেন্দ্র , নজর কাড়ছে দর্শনার্থীদের

ভোলা তুলাতুলি ইলিশ বাড়ি পর্যটন কেন্দ্র ,  নজর কাড়ছে দর্শনার্থীদের

ভোলা তুলাতুলি ইলিশ বাড়ি পর্যটন কেন্দ্র

ঈদুল আজহার ছুটিতে ভোলার বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় চোখে পড়েছে। সকাল থেকে রাত পর্যন্ত সব বয়সী লোকজন তাদের বন্ধু-বান্ধব ও পরিবার নিয়ে ঘুরতে আসছেন। ঈদ উপলক্ষে বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের আকর্ষণ বাড়াতে নতুন করে সাজসজ্জা করা হয়েছে। এছাড়া ঈদুল আজহা উপলক্ষে উদ্বোধন করা হয়েছে নতুন বিনোদনকেন্দ্রও। এর মধ্যে ভোলা সদর উপজেলার ‘ইলিশ বাড়ি’ও রয়েছে।

ইলিশের জন্য বিখ্যাত দ্বীপজেলা ভোলা। এটি সবার জানা থাকলেও ইলিশ নিয়ে এখন পর্যন্ত ভোলায় কোনো স্থাপনার নাম নেই। তাই একঝাঁক তরুণ উদ্যোক্তা ইলিশের সঙ্গে ভোলাকে আরও বেশি পরিচিত করে তুলতে মেঘনার তীর ঘেঁষে গড়ে তুলেছেন ইলিশ বাড়ি নামের একটি পর্যটন কেন্দ্র। ঈদের দিন (১০ জুলাই) থেকে এটি চালু হয়েছে। আর এতেই ব্যাপক সাড়া পড়েছে দর্শনার্থীদের। ইলিশ বাড়ি দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন পর্যটকরা। এখানে এসেই মুগ্ধ তারা।

ঘুরতে আসা কয়েকজন দর্শনার্থী জানালেন, ভোলার অন্যান্য দর্শনীয় স্থানের মত এটিও অনেক সুন্দর। কিন্তু কিছুটা আলাদা। এক স্থানে বসেই সব কিছুর দেখা মিলবে।


সরেজমিনে ঘুরে জানা গেছে, ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তুলাতুলি বাজারের পাশে মেঘনা নদীর কিনারায় গড়ে উঠেছে ‘ইলিশ বাড়ি বারবিকিউ অ্যান্ড পার্টি সেন্টার’। কয়েকদিন পরীক্ষামূলকভাবে কার্যক্রম চলে আসলেও ঈদুল আজহার প্রথমদিন থেকেই আনুষ্ঠানিকভাবে চালু করা হয় এটি। প্রায় তিন একর জমিতে গড়ে তোলা হয়েছে এই বিনোদনকেন্দ্রটি। এখানে নারী-পুরুষদের ঘোরাঘুরির সুন্দর পরিবেশ, বসার স্থান, লাভ পয়েন্ট, সেলফি জোন ও শিশুদের জন্য বিভিন্ন রাইড রয়েছে। এছাড়া মেঘনার তাজা ইলিশসহ বিভিন্ন ধরনের খাবার পাওয়া যায়।


ইলিশ বাড়ির চেয়ারম্যান এম হেলাল উদ্দিন বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমরা ইলিশ বাড়ি বারবিকিউ অ্যান্ড পার্টি সেন্টার চালু করেছি। এখানে ঘুরতে আসা সবার জন্য বিভিন্ন বিনোদনের ব্যবস্থা, শিশুদের জন্য রাইড ও নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছি। এছাড়া ঘুরতে আসা লোকজনের জন্য আমরা মেঘনা নদীর তাজা ইলিশ, দেশি মুরগির বারবিকিউসহ বিভিন্ন ধরনের খাবারের ব্যবস্থা করেছি।


ইলিশ বাড়ির উদ্যোক্তা এম হেলাল উদ্দিন বলেন, ইলিশ বাড়ি চালু হওয়ার পর থেকে আমরা পর্যটকদের অনেক সাড়া পাচ্ছি এটিকে আরও আকর্ষণীয় করে গড়ে তুলবো।


ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্রগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। দর্শনার্থীরা যাতে নিরাপদে ঘোরাফেরা করতে পারে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রয়েছে গোয়েন্দা নজরদারিও।


ইলিশ বাড়ির উদ্যোক্তারা জানালেন, শুধু সৌন্দর্য উপভোগ নয়, একই সঙ্গে তাজা ইলিশ ফ্রাইসহ দেশি-বিদেশি নানা খাবারের ব্যবস্থাও রয়েছে পর্যটকদের জন্য।

এদিকে ঈদ উপলক্ষে জেলার সব পর্যটন কেন্দ্রে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জেরদার করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে রয়েছে পুলিশের নজরদারি।  


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ